best english to bangla type সহজে বাংলা টাইপ করুন

english to bangla type

অনলাইনে english to bangla type করতে  চান? আপনি যদি ভাবছেন কিভাবে বাংলায় লিখবেন, কিন্তু আপনার বাংলা টাইপ করার অভিজ্ঞতা নেই। তারপর আপনি বাংলা অনলাইনে লিখতে আমাদের টুল english to bangla type ব্যবহার করতে পারেন। এই ওয়েবসাইটটিতে আপনার ইংরেজি কীবোর্ড দিয়ে লেখার বিকল্প রয়েছে, এটিকে সহজেই বাংলায় রূপান্তর করুন। তাহলে আসুন নীচের বাক্সে টাইপ করা শুরু করি তারপর এটিকে বাংলায় রূপান্তর করতে স্পেস টিপুন।

English to Bengali Converter Translate English To Bengali Speech To Text Bengali
 Word by Word  Character by Character  Simple Mode
Insert Characters 
Type in English Press Space bar to Get in Bangla
Total Words: 0Total Characters: 0Characters (Ex. Space): 0
      

english to bangla type

আমাদের বিনামূল্যে টাইপিং সফ্টওয়্যার Google দ্বারা চালিত হয়. এটি দ্রুত এবং নির্ভুল টাইপিং প্রদান করে – ওয়েবে যেকোনো জায়গায় বাংলা ভাষা টাইপ করা সহজ করে তোলে।

.আপনি ইংরেজিতে একটি শব্দ টাইপ করার পরে এবং একটি স্পেসবার কী টিপলে, শব্দটি বাংলায় ট্রান্সলিটার করা হবে। ব্যাকস্পেস কী টিপুন বা ড্রপডাউন মেনুতে আরও বিকল্প পেতে নির্বাচিত শব্দে ক্লিক করুন

ইংরেজি থেকে বাংলা প্রতিবর্ণীকরণের প্রক্রিয়া খুব দ্রুত এবং আমাদের অনলাইন সফ্টওয়্যার সীমাহীন অক্ষর এবং শব্দগুলিকে প্রতিবর্ণীকরণ করার অনুমতি দেয়। তাছাড়া, আপনি যখন স্পেসবারে প্রবেশ করবেন, তখন লেখাটি স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটারে সংরক্ষিত হবে। সুতরাং ব্রাউজার ক্র্যাশের ক্ষেত্রে বা দ্বিতীয় দর্শনে, পূর্বে প্রতিলিপিকৃত পাঠ পুনরুদ্ধার করা হবে এবং প্রদর্শিত হবে।

আমাদের টাইপিং সফ্টওয়্যারটি সহজ এবং ব্যবহার করা সহজ কারণ বাংলা ভাষায় সাবলীলভাবে টাইপ করতে সক্ষম হওয়ার জন্য আপনাকে জটিল কীবোর্ড লেআউট মনে রাখতে হবে না বা দিন দিন টাইপিং অনুশীলন করতে হবে না।

একবার আপনি টাইপ করা শেষ করলে, আপনি আমাদের ওয়েবসাইট থেকে বিনামূল্যে যে কাউকে ইমেল করতে পারেন। বিকল্পভাবে, আপনি পাঠ্যটি অনুলিপি করতে পারেন এবং সেগুলিকে ফেসবুক, টুইটার, ব্লগের মতো সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে পারেন, টেক্সটটির আরও ফর্ম্যাটিং এবং প্রক্রিয়াকরণের জন্য ওয়ার্ড ডকুমেন্টে মন্তব্য করতে পারেন বা পেস্ট করতে পারেন৷

আপনার যদি কোন পরামর্শ বা প্রতিক্রিয়া থাকে তবে অনুগ্রহ করে আমাদের ফেসবুক পেজে একটি মন্তব্য করুন। সবশেষে, এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে অনুগ্রহ করে আপনার প্রিয়জনের সাথে ফেসবুকে আমাদের পেজটি লাইক এবং শেয়ার করুন।

বাংলা (বাংলা) বিশ্বের পঞ্চম-সবচেয়ে বেশি স্থানীয়ভাবে কথ্য ভাষা। ভারত ও বাংলাদেশের প্রায় 350 মিলিয়ন (অর্থাৎ 35 কোটি) মানুষ বাংলাকে তাদের মাতৃভাষা বলে রিপোর্ট করেছে। বাংলা লিপি (বাংলা লিপি – বাংলা লিপি) ব্রাহ্মী বর্ণমালা থেকে উদ্ভূত। এটি দেবনাগরী বর্ণমালার সাথেও ঘনিষ্ঠভাবে সম্পর্কিত। বাংলা লিপি 12টি স্বরবর্ণ এবং 35টি ব্যঞ্জনবর্ণ নিয়ে গঠিত এবং এটি বাম থেকে ডানে লেখা হয়।

অতিরিক্ত জ্ঞান: আমরা যা বলি তা ভাষা তাই “বাংলা ভাষা” এবং আমরা যা লিখি তা লিপি হিসাবে পরিচিত, তাই “ব্রাহ্মী একটি লিপি”। আমরা বাংলায় কথা বলি এবং ব্রাহ্মী লিপিতে লিখি।

english to bangla type
english to bangla type

Frequently Asked Questions?

1. এখানে কি নিরাপদ টাইপ গুরুত্বপূর্ণ ডকুমেন্ট ওয়েবসাইটে?

হ্যাঁ, আমরা আপনার গোপনীয়তাকে সম্মান করি এবং আপনার টাইপ করা বিষয়বস্তু আমাদের সার্ভারে সংরক্ষণ করি না এবং কোনোভাবেই ব্যবহার করি না। আপনি যা টাইপ করেছেন তা শুধুমাত্র আপনার কম্পিউটার দিয়ে।

2. ইংরেজি থেকে বাংলা রূপান্তরের জন্য ব্যবহৃত প্রযুক্তি কী?

এটি বাংলা ট্রান্সলিটারেশন, এটি একটি মেশিন ট্রান্সলিটারেশন সফ্টওয়্যার হিসাবে পরিষেবা যা আপনাকে ইংরেজি কীবোর্ড থেকে বাংলা টাইপ করতে সক্ষম করে।

3. কিভাবে বাংলা লেখার ফন্ট পরিবর্তন করবেন?

আপনি ইংরেজি থেকে বাংলা ট্রান্সক্রিপশনের সাথে যা টাইপ করেছেন তা ইউনিকোড বাংলা ফন্টে রয়েছে, তাই এটির খুব বহনযোগ্য মানে আপনি এই বাংলা পাঠ্যটি ডিজিটাল বিশ্বের যে কোনও জায়গায় ব্যবহার করতে পারেন। আপনি এখান থেকে কপি করে ফেইসবুক, হোয়াটসঅ্যাপ, টুইটার, ব্লগ, মন্তব্য বিভাগে পেস্ট করতে পারেন যেকোনো সাইটে। আপনি নোটপ্যাড ফাইল (.txt ফর্ম্যাট) বা ডকুমেন্ট ফাইল (MS শব্দ) হিসাবে বাংলা পাঠ্য ডাউনলোড করতে পারেন।

আপনি যদি আপনার টাইপ করা সামগ্রীর ফন্ট পরিবর্তন করতে চান তবে আপনি আপনার সিস্টেমে ডাউনলোড করার পরে ফন্ট পরিবার পরিবর্তন করতে পারেন। বাংলা লেখা ডাউনলোড করার পর, MS word বা Notepad দিয়ে খুলুন এবং ফন্ট ফ্যামিলি পরিবর্তন করুন। আপনি আমাদের ওয়েবসাইট ডাউনলোড মেনু থেকে বাংলা ইউনিকোড ফন্ট ডাউনলোড করতে পারেন।

4. আমি কি আমার  english to bangla type পেতে পারি?

হ্যাঁ, আপনি আপনার বাংলা লেখার ইংরেজি অনুবাদ পেতে পারেন। আপনার টাইপ করা বাংলা টেক্সট কপি করে বাংলা থেকে ইংরেজি অনুবাদক টুলে পেস্ট করুন। আপনি সেকেন্ডের মধ্যে অনুবাদ পাবেন।

5. আমি কি টাইপ না করে বাংলা টেক্সট পেতে পারি?

হ্যাঁ, কীবোর্ড ব্যবহার না করেই আপনার কাছে বাংলা টাইপিংয়ের বিকল্প আছে, আপনি যা খুঁজছেন তা হল বাংলা ভয়েস টাইপিং। আপনার মাইকে আপনার জন্য টাইপ করতে দিন, শুধু কথা বলুন এবং আপনার বক্তৃতা স্বয়ংক্রিয়ভাবে টাইপ হয়ে যাবে।

6. বাংলা প্রতিবর্ণীকরণ এবং বাংলা অনুবাদের মধ্যে পার্থক্য?

ট্রান্সলিটারেশন হল এক ভাষার শব্দ লিখতে ব্যবহৃত স্ক্রিপ্টটিকে অন্য ভাষার স্ক্রিপ্টে পরিবর্তন করার প্রক্রিয়া। যখন একটি অনুবাদ আপনাকে অন্য ভাষায় শব্দের অর্থ বলে।

read also:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url