৭৭৯ রোমান্টিক ক্যাপশন বাংলা। Best romantic caption bangla

বর্তমানে এই সোশ্যাল মিডিয়ার যুগে এসে প্রেমিক-প্রেমিকারা তাদের ভালোবাসার অনুভূতি প্রকাশ করতে হোয়াটসঅ্যাপ, ফেসবুক এবং ইনস্টাগ্রামের মতো প্ল্যাটফর্ম ব্যবহার করে। কিন্তু সোশ্যাল মিডিয়ায় এই অনুভূতিগুলি ভাগ করার জন্য সঠিক শব্দগুলি খুঁজে পাওয়া একটি কঠিন কাজ। এই জটিল কাজটি আপনার জন্য সহজ করতে আমরা এই রোমান্টিক ক্যাপশন বাংলা নিয়ে এসেছি।

অনেক প্রেমিক প্রমিকা আছে যারা সঠিক ছবির জন্য সঠিক ক্যাপশন খুঁজে পায় না। এবং আপনি যদি তাদের একজন হন তাহলে আপনি সঠিক ওয়েবপেজে এসেছেন কারণ আমরা আপনার জন্য নিয়ে এসেছি সেরা বাংলা রোমান্টিক ক্যাপশন।

রোমান্টিক ক্যাপশন বাংলা রোমান্টিক ক্যাপশন বাংলা


রোমান্টিক ক্যাপশন বাংলা ছন্দ, উক্তি


এই নশ্বর পৃথিবীতে তোমায় ভালোবাসার মধ্যে এত সুন্দর সত্যি খুবই কমই আছে।


যে সূর্য দিনে প্রখর, সেও রাতে চাঁদকে নিজের আলোয় রাঙ্গিয়ে দেয়। আমি ও সূর্য হতে চাই। সমস্ত দহন নিজে সয়ে ও তোমায় শত জ্যোৎস্নায় ঢেকে নিতে চাই।


শত চেষ্টা করেও তুমি আমার কাছ থেকে তোমাকে কেড়ে নিতে পারবে না। তোমার প্রতি আমার ভালোবাসাটা চিরন্তন।


আমার ভিতর তুমি থাকো, তোমার ভিতর আমি, দূরে গেলে ভালোবাসা মরণ হবে জানি, জনম জনম থেকো পাশে ভুলনা আমায়, আমি বাসবো ভালো শুধু যে তোমার।

তোমার সাথে কাটানো প্রতিটি মুহূর্ত যেন তপ্ত মরুর বুকে প্রশান্তির বৃষ্টির মত।


মানুষ মানুষের জন্য পাখি আকাশের জন্য, সবুজ প্রকৃতির জন্য, পাহাড় ঝর্ণার জন্য ভালোবাসা সবার জন্য, আর তুমি শুধু আমার জন্য।


তোমার এই অস্থির অনুভুতি হচ্ছে তাই না? মনে হচ্ছে এত কাছে পেয়েও আমায় হারিয়ে ফেলবে? অথচ আমি তোমায় প্রথম দেখার মহূর্ত থেকে এই দহনে পুড়ছি।


শত সহস্র সময়ের খেয়া পার হয়ে এসেছিলাম। আমি যে ধরতে আসিনি এসেছি ধরা দিতে।


তোমায় যদি না পাই এই জীবনের তরে, আজীবন যাব মোর আঁধারে আঁধারে, আলো তুমি মোর নয়নের মাঝে, অন্তরের মানুষ তুমি এই প্রেমের দুনিয়া আশা তুমি মোর জীবনের তরে, ভালোবাসার ঘর বানাবো তোমার মনের মাঝে।


কতটা কাছে চাও আমাকে? যতটা কাছে আসলে আর দূরে যাওয়া যায়না ততটা কাছে।


কত শত চেষ্টা তোমাকে ঘিরে তুমি কেন্দ্রিক সবকিছুই সুন্দর।


যে তোমাকে পাওয়ার জন্য সবার সাথে লড়তে পারে, ভুল করেও তাকে হারিও না, হারালেও পাবেনা তাকে…


চাইলে কি আর পাওয়া যায় ফুলের মত মনটা, তোমরা যদি ভ্রমর হয়ে পান করে যাও মধু! কোনদিন কি জেনেছ তুমি আমার মনের কথা। ভালোবাসা যতটা না দিলে, বেশি দিলে ব্যথা।


মনের কথা বলি কারে মনের মানুষ পাই না। যাকে বলব ভাবি, বলা তো আর হয় না।


প্রেমের জ্বালা বড় জ্বালা, জলে হৃদয়ের আগুন মেটে না তো সে জ্বালা আসে যত ফাগুন।


তোমার মতো আমি যদি পেতাম জীবন সাথী, আমার চেয়ে কে আর বলো হতো বেশি সুখী।


কখনো যদি শূন্যতায় সীমা খুঁজে না পাও, আমার অনুভব করো !! পথ হয়ে খুঁজে নিবো তোমায়… যদি কষ্টের বিষাক্ততায় চোখ ভিজে যায় জলে, আমায় ডেকো জল মুছে দিব আমি… যদি কখনো নীরবতার নিস্তব্ধে একাকীত্ব অনুভব করো, তুমি জানিয়ে দিও!! সবকিছু বিসর্জন দিয়ে ছুটে আসবো আমি…


প্রেমের ভাষা যায় না বোঝা যদিনা প্রেমে পড়ো,,, জানতে যদি চাও ওগো প্রেম সাগরে ডুবে মরো।।


রাগলে তোমার মুখ খানা, হয়ে যায় সিঁদুর রাঙ্গা কিসে তোমার রাগ কমে, নেই গো আমার জানা।


ভালোবাসা মানে হাজারো কবিতা চরণগুলি,

ভালোবাসা মানে শিল্পীর আঁকা রঙগুলি,

ভালোবাসা মানে শুধু আকাশের তারাগুলি,

ভালোবাসা মানে আমাবস্যা রাতে জোছনা পাওয়া,

ভালোবাসা মানে অন্ধ বিশ্বাসের তোমায় কাছে যাওয়া,

ভালোবাসা মানে অভিমানী হয়ে বসে থাকা।


যদি রূপ চাও তবে হয়তো আমি শূন্য…. তবে যদি ভরসার একটা কাঁধ আর বিশ্বাসের দুটো হাত চাও, তবে তাতে আমি পরিপূর্ণ…


স্বপ্নের শুরু তোমাকে দিয়ে, ভালোলাগার প্রথম মুহূর্তগুলো তোমাকে নিয়ে, নিঃশব্দ রাতে কাটতে তোমার কথা ভেবে, তাই হয়তো এই মনের সব ভালোবাসা তোমায় ঘিরে।


প্রেম এক সুখ পাখি! পুষতে হয় বুকের খাঁচায়। সেই প্রেম পৃথিবীতে কাউকে হাসায় আবার কাউকে কাঁদায়।


ভালো লাগে চোখে চোখ রাখতে, ভালো লাগে তোর সাথে পথ চলতে, ভালো লাগে তোর সাথে স্বপ্নে জাল বুনতে, আর এই মন চায় তোমাকে ভালবাসতে।


ভালোভাষা এক অদ্ভুত অনুভূতি — যখন ছেলেটি বুঝে, তখন মেয়ে বোঝে না….. যখন মেয়েটি বোঝে তখন ছেলেটি বোঝেনা…. যখন উভয়ে বুঝে তখন দুনিয়া বুঝে না।


কিছু স্মৃতি যা ভোলা যায় না,

কিছু কবিতা যা বলা যায়না,

কিছু অশ্রু যা মুছা যায় না,

তেমনি তোমাকে ভুলে থাকা যায় না।


জীবন সুন্দর হয় কষ্ট থাকলে….আকাশ সুন্দর হয় হালকা মেঘলা থাকলে… আর ভালোবাসা সুন্দর হয় বিশ্বাস থাকলে,,, কিন্তু সবকিছু সুন্দর হয় একটা সুন্দর মন থাকলে।।


ঝিরিঝিরি এই বৃষ্টিতে চলনা তুমি

আর আমি হারিয়ে যাই একসাথে,

কোন এক স্বপ্নলোকে,

শুধু ভালবাসি তোমাকে,

কাটিয়ে দিতে চাই সারাটি জীবন।


ভালোবাসা শব্দটা হয় না কখনো পুরানো… হয় না কখনো মলিন হয় না ধূসর কিংবা বর্নহীণ, যা শুধু রংধনুর রঙে রঙিন হোক না। সেটা হোকনা  এপার কিংবা ওপারের.. তারপরেও ভালোবাসা শুধু ভালোবাসা।


তোমার জন্য সইবো আমি কষ্ট সারি সারি,

চাইলে আমি মুঠোয় ভরে জীবন দিতে পারি,

তোমাকে করি যে তাই এত দেখাদেখি,

তোমাকেই ভালোবাসি ও আমার সোনা পাখি।


হৃদয় ছুঁয়ে যাওয়া বাংলা প্রেমের উক্তি

রোমান্টিক ক্যাপশন বাংলা রোমান্টিক ক্যাপশন বাংলা



মানুষের জীবনে চাওয়ার শেষ নেই,

স্বপ্নের সমাপ্তি নেই,

আকুলতার অন্তি নেই, আমার চাওয়া তুমি,

স্বপ্ন তুমি, সবকিছু শুধু তোমার মাঝে,

আমার জীবন শুধু তোমাকে ঘিরে।


দেখো চাঁদের দিকে,, কত যে কষ্ট তার বুকে.. কখনো কালো মেঘ ডেকে যায়,, কখনো সে জ্যোৎস্না হারায় তবুও জ্যোৎস্না ছড়িয়ে সে হাসে,, কারন সে আকাশকে ভালোবাসে।


আমার সবচেয়ে বড় শত্রু কে জানো?

আমার বড় শত্রু হলো হৃদয়,

এটা আমার স্পন্দিত হয় শুধু তোমার জন্য।


দুমড়ে মুচড়ে পড়ে থাকা কাগজ। চিঠিরা আর পিছু টানে ছুটে… শরীর ক্রমে মিশে যায় যায় ছায়ায়। দুটো ঠোঁট নড়ে ওঠে।


আমার সাদাকালো পৃথিবীতে কখনো কি তুমি আসবে।

এক মুক্ত রঙ নিয়ে রঙিন করে সাজাতে।

আমার নীরব চোখে যে কবিতা লিখেছি তোমায় নিয়ে।

কখনো কি অনুভব করতে পারবে?

আমি তোমায় ভাবি আমার শত আবেগ কল্পনাতে।


ভালোবাসা পরিমাপের একক হল বিশ্বাস’’ একে অপরের প্রতি যত বেশি বিশ্বাস থাকবে, তাদের ভালোবাসা পাল্লা তত বেশি ভারী হবে।


আমি গোধুলীর দিগন্তের অনেক কাছে।

আমি আরো একটু রঙিন তুমি রয়েছো যে আমার পাশে।

তবু কেমন জানি শূন্যতায় এই গোধূলি লগনে।


কিছু রাত স্বপ্নের, কিছু স্মৃতি কষ্টের, কিছু সময় আবেগের, কিছু কথা হৃদয়ের, কিছু মানুষ মনের, কিছু ভালোবাসা চিরদিনের।


আমি চাঁদ চাইনা, সে উঠবে রাতে। আমি রাত চাইনা, সে হারাবে প্রভাতে। আমি ফুল চাইনা, সে ঝরবে দিনের শেষে। চাই একটা সুন্দর মন, যা কখনো বুলবেনা আমাকে।


তোমার জন্য রইল আমার স্বপ্ন ভেজা ঘুম। একলা থাকা শান্ত দুপুর, রাত্রি নিঝুম, তোমার জন্য রইলো আমার দুষ্টু চোখের ভাষা। মনের মাঝে লিখে রাখা অনেক ভালোবাসা।


আজ বসন্ত  ফুলের মাঝে খুঁজি তোমার ছায়া কোন বাঁধনে বাঁধলে তুমি এ কোন জাদু মায়া।আজ তোমায় পেয়ে নয়ন ভরে রইবো শুধু আমি চেয়ে, তুমি আমার প্রথম দেখা শেষ বিকেলের মেয়ে।


ভালোবাসা মানে ভালোলাগা নয়, ভালো লাগলেই কাউকে ভালোবাসোনা। কারণ ভালোলাগা হয় আকর্ষণ থেকে, আর ভালোবাসা হয় স্বর্গ থেকে।


নদী খোঁজে সাগর, আকাশ পথে চাঁদ, অন্তত খোঁজে ভালোবাসা, বাড়িয়ে দুটি হাত, কষ্ট খোঁজে সুখ, আর সুখ খোঁজে হাসি- আমার মন বলে সারাক্ষণ তোমায় ভালোবাসি।


হৃদয়ের ভাষা বোঝা বড় দায়, ভুল করে কেউ প্রেমে পড়ে যায়, যদিও এই কথা মিথ্যা নয়, ভাললাগা শেষে ভালোবাসা হয়। তবুও ভালোলাগা আর ভালোবাসা এক নয়।

রোমান্টিক ক্যাপশন বাংলা রোমান্টিক ক্যাপশন বাংলা

প্রদীপ জ্বালিয়ে রেখ, আঁধার কেটে যাবে। চোখ বুজে থেকো, স্বপ্ন দেখতে পাবে। মন খুলে রেখো সুখ উড়ে আসবে। হৃদয় দিয়ে ডেকো, তোমার মাঝে আমায় খুঁজে পাবে।


তাহলে কি প্রহর ও যথেষ্ট নয়? না। তোমাকে দেখার তৃষ্ণা অনন্তকালের।


যদি মন কাঁদে আমি আসবো বর্ষা হয়ে, যদি মন হাসে আমি আসবো চাঁদ হয়ে। যদি মন ওড়ে আমি আসবো পাখি হয়ে, যদি মন খুজে আমি আসবো খুঁজে দেখো না।


কতো ছলো কত আঁখি জলে পূর্ণ করে আমার কাছে ডাকবে তুমি?


টিপ টিপ বৃষ্টি পড়ে তোমার কথা মনে পড়ে, এ মন না রয় ঘরে, জানিনা তুমি আসবে কবে, এই প্রাণ শুধু তোমায় ডাকে, আমায় ভালবাসবা বলে। ফুল হাতে থাকবো দাঁড়িয়ে, বলবো আমি তোমায় পেয়ে, সাত সমুদ্র পাড়ি দিয়ে পেয়েছি তোমায় খুঁজে।


শান্ত নদীর মাঝে, মনটা শুধু তোমায় খুঁজি। বসে আছি তাই নদীর তীরে, কত যে স্বপ্ন তোমায় ঘিরে, শুধু আমার হবে সব সময় পাশে রবে।


তুমি আমার মন আকাশে উড়ে চলা পাখি, তুমি আমার মোবাইল ফোনে 300 টাকার কার্ড, তুমি আমার ফুলদানিতে সুবাসিত ফুল, তুমি আমার জীবনে বেঁচে থাকার মূল।


আমি আমার সমস্ত আয়োজন নিয়ে তোমাকে ধারন করব।


তুমি আমার দুঃখের গলায় সুখের পরশবুলি। তুমি আমার নিঝুম রাতের একাকীত্বে সাথী। তুমি আমার জীবনের সকল সুখের আশা। তোমাকে নিয়ে আমার জীবনের পথ চলা।


স্বপ্নের শুরু তোমাকে দিয়ে, ভালোলাগার প্রথম মুহূর্তগুলো তোমাকে নিয়ে। নিঃশব্দ রাত কাটে তোমার কথা ভেবে, তাই হয়তো এই মনের সব ভালোবাসা তোমায় ঘিরে।


একটা আকাশে অনেক তারা, একটা জীবনে দুঃখ ভরা, অনেক রকম প্রেমের ভুল, ভুলের জন্য জীবন দেব, তবু আমি তোমারি রবো।


সব দুঃখ ছুঁয়ে ও আমি তোমার কাছে আসব তুমি না হয় আমাকে একটু ছুঁয়ে দিও।

রোমান্টিক ক্যাপশন বাংলা



কাউকে আপন করতে বেশি ভয় হয় যদি সে ভুল বুঝে দূরে চলে যায়, কাওকে দূরে রাখতে ভয় হয়, যদি সে আমায় ভুলে অন্য কারো হয়ে যায়।


তুমি সুন্দর তাই মন ভরে তোমায় দেখি, তুমি অপূর্ব তাই দু চোখ দিয়ে তোমায় তাকিয়ে থাকি, আর তাই তোমাকে আমি অনেক ভালোবাসি,,, আর তুমি আসবে সে অপেক্ষায় সারাদিন পথ চেয়ে থাকি।


হাজার তারা চাইনা আমি, একটা চাঁদ চাই। হাজার ফুল চাইনা আমি একটা গল্প চাই। হাজার জনম চাইনা, একটা জনম চাই। সেই জনমে যেন তোমায় আমি পাই।


স্বপ্ন দিয়ে আঁকি আমি সুখের সীমানা। হৃদয় দিয়ে খুজি আমি মনের ঠিকানা। ছায়ার মত থাকবো আমি, শুধু তার পাশে, যদি বলে সে আমায় সত্যি ভালোবাসে।


বন্ধু আমি চাইনা তোমার অসীম সুখের ভাগ, কিন্তু যখন থাকবে দুঃখের দিও আমায় ডাক! তোমার মুখে কান্না নয় দেখতে চাই হাসি, মনে রেখো বন্ধু তোমায় আমি অনেক ভালবাসি!


আঁধার ঘরের বাতি চাঁদের ওই হাসি, আমার থেকে তোমায় আমি অনেক ভালবাসি। জোসনা রাতের তারা মনের আকাশের চাঁদ, আমায় ভালোবাসা দিবা নিশি রাত।


এসএমএস হয়ে থাকবো আমি তোমার হৃদয় জুড়ে, রিংটোন হয়ে বাঁচবো আমি মিষ্টি মধুর সুরে, ভেবোনা আমি তোমার থেকে অনেক দূরে, কাজল হয়ে আছি আমি তোমার নয়ন জুড়ে।


মহান কোন উপহার পাওয়া যায় না কোন দোকানে, পাওয়া যায় না কোন গাছের নিচে, সেটা পাওয়া যায় শুধু সত্যিকারের ভালোবাসার মানুষের মনে।


ভালবাসি তোমায় আমি বোঝাবো কি করে, শুধু জানি তোমায় ছাড়া যাবো আমি মরে। গাছের পরান মাটি আর আমার পরান তুমি, তোমার জন্য পৃথিবীতে জন্ম নিলাম আমি।


জীবনে ভালোবাসা আসার পূর্বে হাজার বছর একা থাকা যায়। কিন্তু ভালোবাসা পর এক মুহুর্ত একা থাকা যায় না। আর ভালোবাসা মানুষটি কিছু সময়ের জন্য কাছে না থাকলে, মনটা কেমন বেকুল হয়ে যায়, তাকে কাছে পাওয়ার জন্য হয়তোবা এটাই বাস্তবতা।


কাউকে আবেগের ভালোবাসা দিও না, মনের ভালোবাসা দিও ! কারণ আবেগের ভালোবাসা একদিন বিবেকের কাছে হেরে যাবে আর মনে ভালোবাসা চিরদিন থেকে যাবে।


স্বপ্ন আমার নীল আকাশে উড়ে, আজ গান বেধেছি তোমার দেওয়া সূরে, জানি আমি, তুমি এখন অনেক খানি দূরে, তবুও তুমি আছো আমার হৃদয় জুড়ে।


কেউ কি হবে আমার জোসনা রাতের চাঁদ? কেউ কি হবে আমার বসন্তের প্রভাত? কেউ কি হবে আমার রঙিন প্রজাপতি? কেউ কি হবে আমার চলার পথের সাথী?


ফুলে ফুলে সাজিয়ে রেখেছি এ মন তুমি আসলে দুজনে মিলে সাজাবো জীবন, চোখ ভরা স্বপ্ন বুক ভরা আশা, তুমি আসলেই ডাউনলোড দিবো আনলিমিটেড ভালোবাসা।


বৃষ্টির জন্য বসে আছি, বৃষ্টির পথ চেয়ে আছি। আজ বৃষ্টি নামবে; আকাশ ভেঙ্গে প্রবল বৃষ্টি নামবে আজ। আকাশে মেঘ, বাতাসি স্তব্ধতা। আমার আকাঙ্খা বৃষ্টি হয়ে তুমি আসবে।।


অপেক্ষায়  আছি অপেক্ষায় থাকব, যতদিন বেঁচে থাকি তোমায় মনে রাখবো যত কষ্ট হোক সব মেনে নেব, তবুও চিরদিন তোমাকেই ভালোবাসব।


বিখ্যাত লেখকদের লেখা প্রেমের উক্তি ক্যাপশন



সময়ের স্রোতে যদি ভেসে যাই দূরে, বন্ধু তুমি কোনদিনও বলিও না মোরে। বাস্তবতার কারণে যদি হয়ে যায় পর কখনো ভাবিও না বন্ধু আমায় স্বার্থপর।


ঝড়ে যাওয়া ভয়ে কি ফুল ফুটবে না? ছিড়ে যাওয়ার ভয় কি মালা গাঁথবনা? ভেঙে যাওয়ার ভয় কি স্বপ্ন দেখবো না? কষ্ট পাওয়ার ভয়ে কি ভালোবাসবে না?


দুঃখ আছে মনে বলব আমি কারে সোনা, সোনার মতো মানুষ নাই। তাই নিজের কষ্ট নিজেই পাই, যেদিন পাবো তার দেখা, বলব আমি আমার মনে কথা!


অনুরোধে নয় অনুরাগে তোমাকে চাই, অভিলাষে নয় অনুভবে তোমাকে চাই, বাস্তবে না পেলেও কল্পনাতে তোমাকে চাই।


মনে পরে তোমাকে যখন থাকি নিরবে। ভাবি শুধু তোমাকে সব সময় অনুভবে, স্বপ্ন দেখি তোমাকে, চোখের প্রতিটি পলকে। আপন ভাবি তোমাকে নিশ্বাসে ও বিশ্বাসে।


তিনটি শব্দ, আটটি অক্ষর, দুইটি স্পেস, পাঁচটি ভাওয়েল, একটি আবেগ, অনেক অর্থ, একটি শান্তির কথা – আই লাভ ইউ


মেঘলা মনের নীল সাগরে উতাল পাতাল ঢেউ। হৃদয় নীড়ে দিচ্ছে তোলা ভালবাসে না কেউ। রাত তাকে ডাকে আমার কাছে আসে না। স্বপ্নের মাঝে খুঁজি তারে ধরা দেয় না।


তুমি যখন প্রেমে পড়বে! তখন আর তোমার ঘুমাতে ইচ্ছে করবে না। কারণ তখন তোমার বাস্তব জীবন স্বপ্নের চেয়ে আনন্দময় হবে।


চেয়ে দেখো চাঁদের দিকে কত কষ্ট তার বুকে। কখনো মেঘে ঢেকে যায়, কখনো আধারে হারায়। তবুও সবকিছু ভুল হাসে, কারন সে আকাশকে ভীষণ ভালোবাসে।


মন ছুটে যাই দূর অজানায় কোন ইচ্ছা কোথায় হারায় কিছু বুঝি না। তবুও হাসি ভালোবাসি, থাকি আর না থাকি  পাশাপাশি।


তুমি সেই স্বপ্নপরী যাকে নিয়ে স্বপ্ন দেখি। তুমি সেই অনুভূতি যাকে আমার মন অনুভব করে। তুমি সেই প্রেমিকা যার ভালবাসার ছন্দ প্রেমিক আমি।


এই পৃথিবীর বুকে যদি তোমাকে আমার চেয়ে বেশি ভালোবাসে, প্লিজ সেদিন একটু খবর দেও, আমাকে হাসিমুখে একটি নজর দেখে সারা জীবনের জন্য,, তোমার চোখের আড়াল হয়ে যাবে কথা দিলাম।


কষ্ট হলে গভীর রাতে মাথা রেখো চাঁদের কোলে। বেশি কষ্ট হলে চোখ রেখেো তারার চোখে। কষ্ট রেখো না বুকের মাঝে, পাঠিয়ে দিও আমার কাছে।


ভুলিনিতো আমি তোমার মুখের হাসি, আমার গাওয়া গানে তোমাকে ভালোবাসি। আসো আবারো কাছে হাতটা ধরে পাশে, তোমায় নিয়ে যাবো আমার পৃথিবীতে।


অজস্র স্বপ্নের ভিড়ে তোমায় দেখি, সমস্ত কল্পনা জুড়ে তোমার বসবাস, অজস্র কাব্য শুধু তোমাকে নিয়ে লেখা, অফুরন্ত বন্ধুত্ব নিয়ে তোমার অপেক্ষায় থাকা।


যতই দেখি ভালো লাগে, চোখ সরে না। আমার থেকে দূরে গেলে মন মানে না। এত ভালোবাসি তোমায়, তুমি বুঝনা।


এলোমেলো হয় হোক না তবু আমার এই জীবন,, তোমার ওই চোখের অশ্রুতে করেছি আমি আত্মসমর্পন, শুধু তুমি আমায় ভালোবাসো অল্প কিছুটাক্ষণ।


ভালোবাসা মানে আবেগ দ্বারা নিয়ন্ত্রিত হৃদয়ের অভ্যন্তরীণ একটি অনুভূতি, যা কেবল শুধুমাত্র ভালবাসার মানুষের সামনে ভাষায় অথবা আচরণে প্রকাশ করা হয়।


এই জীবনে সব পেয়েছি, পাইনি কারো মন, জানিনা এই জীবনে কে হবে আপন, মনের মত চাই তারে চাই তার মন, হবে কি তুমি আমার কাছের একজন।


তুমি চাঁদ নয় তবে চাঁদের আলো, তুমি ফুল নও তবে ফুলের সৌরভ, তুমি নদী নও তবে নদীর ঢেউ, তুমি অচেনা নও তুমি আমার চেনা কেউ।


হারিয়ে গেছে অনেক কিছু সকাল থেকে রাত, হারিয়ে গেছে পাশাপাশি আঁকড়ে ধরা হাত, হারিয়ে গেছে প্রথম প্রেমে টুকরো হওয়া মন, চলতে চলতে হারিয়ে গেছে বন্ধু কতজন!


স্বপ্নের আসে যায়, তবু কিছু থেকে যায়। ভালোবাসা আসে যায়, কিছু মনে থেকে যায়। কত কথা আসে যায়, কিছু কথা মনে গেঁথে যায়।  কিছুদিন থেকে যায়, জীবন না ভুলে যায়। স্মৃতির পাতায় কড়া নেড়ে যায়।


কখনো তোমাকে ভুলে যেতে পারব না, কখনো তোমাকে কষ্ট দিতে পারবো না, কখনো তোমাকে হারাবো সেটা ভাবতে পারবো না। কারণ আমি তোমাকে মন থেকে ভালবাসি। – আই লাভ ইউ


হৃদয়ের ক্যানভাসে তোমারে রঙ দিয়ে আঁকা এক ছবি, সেই ছবিটি বলে শুধু তোমায় ভালোবাসি।


ভালোভাসাা এসো ঘুমিয়ে পড়ো হে আমার নিকট এসে, আমি জানি আমি তোমার প্রেমে জোয়ারে গিয়েছি ভেসে।


ভালোবেসে অনেকেই ভালোবাসা পায় না, ভালোবাসি বললেই ভালোবাসা হয় না, ভালোবেসে ভালোবাসা কয় জনে পায়? তবুও তো সকলেই ভালোবাসা চায়।

বাঙালির রোমান্টিক প্রেমের ছন্দ, ক্যাপশন স্ট্যাটাস

রোমান্টিক ক্যাপশন বাংলা

জীবন আমাদের প্রচুর সুন্দর ব্যক্তি থাকতে পারে, তবে সুন্দর জীবনের জন্য কেবল একজনই যথেষ্ট….


সুন্দর সে তো স্বপ্ন চাইনা মলিন হবে। জীবন সে তো গল্প লিখব লিখনা নষ্ট হবে। মন সে তো মন্দির ভেঙ্গোনা পাপ হবে। ভালোবাসা সে তো সত্যি ভুল বুঝনা হারিয়ে যাবে।


মায়া ভরা ওদুটি চোখে ভালোবাসার কাব্য লিখে যায় আমি সারারাত জেগে। কি সুন্দর তোমার মুখের হাসি, তাই আমি তোমাকে আমার চেয়ে বেশি ভালোবাসি।


হৃদয় খুলে সঁপে দিলাম তোমারি চরণে, ইচ্ছে হলে আগলে রাখিও হৃদয় গহীনে, অনিচ্ছাতে ছুড়ে ফেলিও তোমারি বাগানে।


ভালোবাসা তো যায়না টাকা দিয়ে কেনা, ভালোবাসা তো যায় না হিরা মুক্তা দিয়ে গড়া। দুটি মনের আকুলতা যে বন্ধন নয় তাকে তো ভালোবাসা কয়।


তোমার চুড়ির রিনিঝিনি পায়েল বাজে পাই,,, তোমার রুপের ছটায় আমার নয়ন পুড়ে যায়।


তুমি জোছনা রাতে পথ চলতে শিখালে… তুমি শিখালে তোমার হাতটি ধরে দাঁড়াতে… তুমি জোসনা রাতের তারা দেখালে… দেখালে ওই মিষ্টি চাঁদের আলোয়… সত্যি বলছি তোমায় ছাড়া লাগে না যে ভালো….


ডুবে গেছে চাঁদ মেঘের আড়ালে ডুবে গেছে যত তাঁরা। উদাসী এ মন তোমায় খোঁজে নিশিথে তন্দ্রা হারা।


ফুল ফুটেছে কত জানি, তোমার ওই হাসিতে! কত প্রেমিকই না মরেছে, ওই পাগল করার রুপেতে।


আজ এই সময় আমার থাকবে মনে, তোমার আমার মিলন হলো এই শুভক্ষণে।


অল্প অল্প মেঘ থেকে হালকা হালকা বৃষ্টি হয়। ছোট ছোট গল্প থেকে ভালোবাসা সৃষ্টি হয়। মাঝে মাঝে ফোন করলে সম্পর্কটা মিষ্টি হয়।


কত রাত জেগেছি তোমার কথা ভেবে,, কবে বল আমায় তুমি আপন করে নেবে।


কত তোমায় চিঠি দিলাম, দিলে না কেন জবাব এমন করে ছলনা করা মেয়েদের কি স্বভাব।


যদি বৃষ্টি হতাম…. তোমার দৃষ্টি ছুঁয়ে দিতাম। চোখে জমা বিষাদটুকু এক নিমিষে ধুয়ে দিতাম। মেঘলা বরণ অঙ্গ জুড়ে তুমি আমায় জড়িয়ে নিতে, কষ্ট আর পারত না তোমায় অকারণে কষ্ট দিতে….!


চাইলেই কি মনের মত মন সবাই পায়? জীবন খাতায় অনেককিছু শূন্য রয়ে যায়।


ভালোবাসা নীরব, বলে না কথা। ভালোবাসার নিঃস্ব, গভীর তার ব্যাকুলতা। ভালোবাসা কখনোও হয় অভিমানী, স্মৃতির পাতায় বৃষ্টি হয়ে ঝরে চোখের পানি।


মাটির বন্ধু মেঘ, মেঘের বন্ধু বৃষ্টি, বৃষ্টির বন্ধু শ্রাবন, যে বাঁচিয়ে রাখে সৃষ্টি, এই সৃষ্টির মাঝে তুমি আর তোমার মাঝে আমি।


তোমার স্পর্শে অনুভূতিরা বৃক্ষ হতে পারে। ভালোবাসা একপ্রকার চারাগাছ। যত্ন পেলে তা বাড়ে।


ভালোবাসা মানে কষ্টে সিঁড়ি বেয়ে উপরে উঠে, ভালোবাসা মানে গভীর সাগরে অচিন স্রোতে ভাসা, ভালোবাসা মানে তোমাকে নিয়ে মিছে স্বপ্ন দেখা।


একদম নিখুঁত মানুষ খুঁজতে যেও না, বিধাতা মানুষের ভিতর কিছুনা কিছু খুত মিশিয়ে দিয়েছে; বেশি নিখুঁত মানুষ খুঁজতে গেলে, তুমি ভালোবাসা কোন মানুষই পাবে না…!


বিধি তো সব জানো, জানে মনের কথা,

আজও তো পেলাম না আমার বাম পাজরের দেখা।

যে আমায় ভালবেশে পাশে থাকবে সারাজীবন।

রোমান্টিক ক্যাপশন বাংলা



কাউকে ভালোবাসার আগে তাকে ভালো রাখার দায়িত্ব নিতে হয়। কারণ, দায়িত্ববোধ থেকে আসে গভীর ভালোবাসা।


আমার চাওয়া গুলো ছিল অনেক ছোট,

চাইলে পারতে দিতে তোমার ওই মিষ্টি কথা,

জীবনটাও পারতে নিতে।

অনেক বেশি বাসতাম ভালো, সব কথাই করতাম বিশ্বাস,

বিনিময় দিলে তুমি এক বুক অবিশ্বাস।


খুব নিশিতে কষ্ট হলে মাথা রেখো চাঁদের কোলে, তবুও যদি কষ্ট থাকে চোখ রেখো আমার চোখে, কষ্ট রেখনা বুকের মাঝে পাঠিয়ে দিও আমার কাছে।


প্রেম করেছো তুমি আর মন দিয়েছি আমি,

তবে কেন এত অভিমান তুমি বিনা বাচেনা আমার এই প্রাণ,

লাভ ইউ জান।


আমি যদি পারি তোমার জন্য কাঁদতে, তুমি কি পারবে আমার জন্য হাসতে? আমি যদি আমার আপন মানুষের ছেড়ে আসতে পারি, তুমি কি পারবে আমাকে আপন করে নিয়ে ভালবাসতে?


তোমায় ভালোবাসা ছিল আমার জীবনের দ্বিতীয় শ্রেষ্ঠ কাজ, আর প্রথমটি তোমায় খুজে বের করা, ভালোবাসি তোমায় এবং সর্বদা বাসবো, আজ বললাম এবং সারা জীবন বলবো।


ভালোবাসা বিশেষ কিছুর উপর নির্ভর করে গড়ে উঠে, তাহলে সে বিশেষ কিছু হারিয়ে গেলে ভালোবাসা হারিয়ে যায়!! কিন্তু যে ভালোবাসা কোন কিছুর উপর নির্ভর করেনা, সেটাই চির জীবনের জন্য থেকে যায়, এটাকেই হয়তো বলে স্বার্থহীন ভালোবাসা’’


কিছু বৃষ্টির জল অশ্রু হিসেবে নিলাম, কিছু ফুলের কাঁটা ব্যথা হিসাবে নিলাম, কিছু সুখ নিরদাবি করে নিলাম, কিছু দুঃখ ধার হিসেবে নিলাম, অবশেষে কিছু গোলাপ শুভেচ্ছা হিসাবে দিলাম।


আজ হঠাৎ বৃষ্টিতে ভিজে গেল মন, ভিজে গেল স্বপ্নগুলো ভিজলো চোখের কোন। বৃষ্টি ভেজা স্নিগ্ধ আকাশ, স্মৃতি কারে মন, হোক না বৃষ্টি অন্তরেতে হোক না সারাক্ষণ।


বৃষ্টি পড়ে আকাশ জুড়ে, মন যে কাঁদে তোমার তরে, বন্ধু তুমি অনেক দূরে, তোমার লাগি পরান যে পুড়ে, এসো তুমি আমার তরে বাসবো ভালো জীবন ভরে।


পৃথিবীর সকল দূরত্বকে হার মানায় যখন তুমি পাশে থাকো… আমার মনের গোপন ভালোবাসা তখন আমার চোখ আর লুকিয়ে রাখতে পারি না।


read also more:

আকর্ষণীয় সেরা ফেসবুক স্ট্যাটাস বাংলা

আবেগি ফেসবুক স্ট্যাটাস ও কষ্টের ফেসবুক বাংলা ক্যাপশন

আকাশ নিয়ে মন কাড়া কিছু উক্তি – Bengali 

best caption for fb post বাংলা অর্থসহ

400 টি মজার ফেসবুক স্ট্যাটাস। Best funny facebook status

৭৫৬ টি প্রকৃতি নিয়ে ক্যাপশন, উক্তি, ছন্দ, কবিতা স্ট্যাটাস


আমাদের ওয়েবসাইট ভিজিট জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমি আশা করি আপনি উপরের  রোমান্টিক ক্যাপশন বাংলা ইমেজ গুলো পছন্দ করছেন। ভালো লাগলে নিচের কমেন্ট বক্সে কমেন্ট করে আমাদের কাজের প্রশংসা করতে ভুলবেন না।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url