দুবাই ভিসা চেক করার নিয়ম ২০২৩

দুবাই ভিসা চেক করার নিয়ম

দুবাই ভিসা চেক অনলাইন: সাধারণত যারা দুবাই যেতে চান তারা এই বিষয়ে জটিলতায় অনেকে ভুগে থাকে। দুবাই ভিসা চেক অনলাইন করবেন কিভাবে করবে তাদের বিষয়টি এসেছে কিনা সঠিক এই সম্পর্কে সঠিক নিয়ম না-জানার কারণে  ভোগান্তিতে পড়তে হয় অনেক সময়।

আপনারা যদি  দুবাই ভিসা চেক করার নিয়ম সঠিকভাবে জানতে না পারেন তাহলে অনলাইনে মাধ্যমে খুব সহজে দুবাই ভিসা চেক করতে পারবেন।

দুবাই ভিসা চেক করার নিয়ম

দুবাই ভিসা অনলাইন চেক করার সম্পূর্ণ পদ্ধতি

প্রথমে আপনাকে যে কোনো একটি ব্রাউজার ওপেন করতে হবে । এবং সার্চ বক্সে ica smart service লিখে সার্চ করতে হবে অথবা এই ica smart service লিংকে ক্লিক করে ভিজিট করতে পারবেন।

আপনারাই এবার সরাসরি যে ওয়েবসাইটে এসেছেন এর উপর মেনুতে পাবলিক সার্ভিস বাটনে ক্লিক করে সরাসরি ভিতরে প্রবেশ করতে হবে।

তারপর স্মার্ট সার্ভিস নামে একটি পেজ ওপেন হবে। ওইখানে গেলে আপনি অনেক সার্ভিস অপশন পাবেন। শুধুমাত্র তারপরে সরাসরি আপনি পেজটির নিচের দিকে file validity এই অপশনে ক্লিক করে প্রবেশ করতে হবে। তারপর আপনি file validity অপশনে ক্লিক করার পর নিচের ছবির মত একটি পেজ ওপেন হবে।

এখান থেকে আপনি serch by – passport information – select the type – visa, passport expire date এবং নেশনালিটি সিলেক্ট করতে হবে তারপর আই i am not robot অপশনে  ক্লিক করে সার্চ বাটনে করতে  হবে।

সব ঠিক থাকলে আপনার বিষয়ে যাবতীয় তথ্য নিচে দেখতে পাবে এবং আপনার বিশ্বাসের সাথে তথ্যগুলো মিলিয়ে নেবেন সব তথ্য ঠিক থাকলে বুঝতে হবে সে ঠিক আছে। আর যদি কোন কিছুই মিল না পান তাহলে সাথে সাথে যার কাছ থেকে বিশ্বে করেছেন তার সাথে যোগাযোগ করে সম্পূর্ণ কর্মক্ষম হয়ে আপনি টাকা লেনদেন করবেন। যেসব বিষয় গুলো আপনাকে মিলাতে হবে সেগুলো নিচে দেওয়া হলঃ

  • File No :
  • Emirate Unified Number:
  • File Status:
  • File Status:
  • File Issuance Date:
  • File Expire Date:

ভিজিট ভিসা চেক করার নিয়ম

এবার চলুন জেনে নেওয়া যাক কিভাবে ফাইল নাম্বার দিয়ে ভিসা যাচাই করবেন। serch by – passport information – select the type – visa,passport no, passport expire date & nationallity সিলেক্ট করবেন i am not robot অপশনে  ক্লিক করোন । সিলেক্ট করার পর আপনার ভিসার মধ্যে থাকা Entry permit No টি  দেখে টাইপ করুন এবং Nationality, Date of Birth দিয়ে I’m not a robot এ টিক দিয়ে সার্চ বাটনে ক্লিক করলে আপনি আপনার কাঙ্ক্ষিত বিষয়ে তথ্য পেয়ে যাবেন। এইটুকু হল দুবাই ভিসা চেক করার নিয়ম জানার পদ্ধতি।

দুবাই কাজের ভিসা

দুবাই ভিসা চেক অনলাইন দুবাই সরকার নতুন পরিকল্পনা নিয়েছে তারা বাংলাদেশ থেকে  তারা অনেক লোক নিয়োগ দেওয়ার কথা রয়েছে বাংলাদেশ সরকারের সঙ্গে বৈঠকের মাধ্যমে জানিয়েছে তারা বাংলাদেশে শ্রমিক নিতে ইচ্ছুক এবং তারা বিভিন্ন কাজের লোক নেবে। প্রত্যেকটা শ্রমিককে দক্ষ এবং পরিশ্রমী কথা বলেছেন এই বৈঠকে। কর্ণ সহ বিভিন্ন বিভিন্ন কারণে দুবাই সরকার তাদের ভিসার কার্যক্রম বন্ধ রেখেছে। তাই তারা নতুন করে বাংলাদেশের সঙ্গে বৈঠক করে আবার ভিসার কার্যক্রম চালু করতে যাচ্ছে।

যে সকল কাজের জন্য ভিসা করতে পারবে 

তারা বিভিন্ন ক্যাটাগরির লোক নেওয়ার কথা উল্লেখ হয়েছে এখন সে বিষয়ে প্রতি দক্ষ হতে হবে শ্রমিকদের তাহলে কাজের ভিসা নিতে পারে। পেইন্টার, মিশন, ইলেকট্রিশিয়ান, লেবার ইত্যাদি এই কয়েকটি ক্যাটাগরিতে তারা আপাতত ভিসার কার্যক্রম চালু করতে যাচ্ছে।

দুবাই ভিসা চেক করার নিয়ম তারা তাদের বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ সরকারের সঙ্গে বৈঠক করেছে এবং তাএই সমস্ত দেশের প্রতি দক্ষ শ্রমিক নেওয়ার আগ্রহ দেখিয়েছে।

দুবাই যে সকল কাজের চাহিদা বেশি।

আজ থেকে বিগত কয়েক বছর ধরে তাদের বিচার কার্যক্রম বন্ধ ছিল এবং তারা নতুনভাবে শ্রমিক ভিসা চালু হচ্ছে বাংলাদেশ ইন্ডিয়া তো আসেপাশে দেশ গুলো থেকে কাজের জন্য পাড়ি জামান বর্তমানের দুবাই যে সমস্ত কাজের চাহিদা অনেক বেশি  সেগুলো ইলেকট্রিশিয়ান, কম্পিউটার অপারেটর,ক্লিনার।

ক্লিনার: আপাতত এর আগে অনেক সংখ্যক লোক দিয়েছে তারপরও তাদের ঘাটতি রয়েছে জন্য বর্তমান ক্লিনার পদেও নতুন ভাবে লোক নিয়োগ দেওয়ার চিন্তাভাবনা করছে দুবাই সরকার এজন্য বর্তমানে শ্রমিকদের চাহিদা আরো বেড়ে যাচ্ছে ।

এই কাজের বেতন ও  অন্যান অন্যান কাজের থেকে তুলনামূলক কম নয়। তবে এক্ষেত্রে ডিউটি একটু বেশি হতে পারে তারপরও এখানে ভালো পরিমাণে বেতন দেওয়া হয় কোন যোগ্যতার প্রয়োজন হয় না। তবে নূন্যতম কিছুটা যোগ্যতা অর্জন করে নিয়ে পাড়ি জমাতে হবে।

কম্পিউটার অপারেটর : দুবাই বর্তমানে এটার গুরুত্ব অনেক বেশি কারণ দুবাই হলো একটি পর্যটন কেন্দ্র যেখানে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের কম্পিউটার কার্যক্রম চলে থাকে এবং সেখানে পর্যাপ্তভাবে কম্পিউটার অপারেটরের অভাব রয়েছে ।

তাই এই কাজের প্রতি বর্তমানে চাহিদা অনেক বেশি বেতন দিয়ে লোক নিয়োগ  দিতে হচ্ছে পুরোপুরি মেটাতে পারেনি সরকার । তাই নতুন ভাবে আবার কম্পিউটার অপারেটর নিয়োগ দেওয়া দ্রুত পদক্ষেপ নিতে যাচ্ছে যারা সেখানে পারি জামাতে চান অবশ্যই কম্পিউটার বিষয়ে দক্ষ  হয়ে পাড়ি জমাতে হবে ।

দুবাই ভিসা চেক করার নিয়ম

ইলেকট্রিশিয়ান: এর উপর দুবাইয়ের বর্তমানে কাজের অনেক চাহিদা বেশি। কারণ এখানে প্রতিনিয়ত নতুন ভবন তৈরি এবং সেই সমস্ত জায়গাগুলোতে ইলেকট্রিশিয়ান নিয়োগ দেওয়ার চিন্তাভাবনা করছি । এবং দক্ষ ইলেকট্রিশিয়ান বলেছেন অনেক ভালো দামে কাজ করতে পারবে তারা ইলেকট্রিশিয়ান নিয়ে কাজ করার আগ্রহ আছে তারাই এই বিষয়ের প্রতি দক্ষ হয়ে সেখানে পারিজামাতে হবে তাহলে তাদের কাজের জন্য বসে থাকা লাগবে না।

আরো পড়ুন:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url