হ্যাক হওয়া ফেসবুক একাউন্ট ফিরে পাবেন যেভাবে

হ্যাক হওয়া ফেসবুক একাউন্ট ফিরে পাবেন যেভাবে

হ্যাক হওয়া ফেসবুক একাউন্ট ফিরে পাবেন যেভাবে

বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে ফেসবুক সবচেয়ে বেশি জনপ্রিয় সারাবিশ্বে এর ব্যবহারকারীর সংখ্যা কয়েক কোটি ছাড়িয়েছে। প্রচলিত সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে সবচেয়ে বেশি ব্যবহৃত হয় ফেসবুকে ফেসবুক হ্যাক হওয়ার প্রবণতা অনেক বেশি। হঠাৎ এমন বিব্রতকর অবস্থায় পড়লে কি করবেন। চলুন আমরা জানার চেষ্টা করি

সাধারনভাবে আপনার ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড কেউ জেনে গেলে তা সহজে হ্যাক করা যায় ।আর ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড অনুমান এবং অন্যান্য উচ্চপর্যায়ের প্রযুক্তির সাহায্যে বুঝে নেওয়ার ব্যাপারে হ্যাকাররা একদম সিদ্ধহস্ত। আপনি কোন প্রভাবে নতচ আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়ে বসে আছি।

অনেক সময় আপনি বন্ধুবান্ধব হয়ত কাছের কারো থেকে জানতে পারেন যে আপনার ফেসবুক অ্যাকাউন্টে আজব-অদ্ভুত অপত্তিকর কিছু দেখা যাচ্ছে। ঠান্ডা মাথায় কিছু সহজ পদ্ধতি অনুসরণ করলে আপনি আপনার অ্যাকাউন্টটি ফিরে পেতে পারেন। অন্যদিকে একাউন্ট হ্যাক হলে ফেসবুক আপনাকে জানিয়ে দেবে। আপনার ইমেইল পাসওয়ার্ড  জন্মদিন এসব পরিবর্তন হলে ফেসবুক আপনাকে নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দিবে ।

প্রথমে আপনি ফেসবুক একাউন্টের সেটিং এন্ড প্রাইভেসিতে যেতে হবে।

এবার সিলেক্ট করতে হবে পাসওয়ার্ডের সিকিউরিটি

এরপর চেঞ্জ পাসওয়ার্ড অপশন সিলেক্ট করতে হবে । এক্ষেত্রে আপনার পুরনো পাসওয়ার্ড মনে থাকা প্রযোজ্য। আর মনে না থাকলে ফরগেট পাসওয়ার্ড দিয়ে পরিবর্তন করতে পারবেন।

পাসওয়ার্ড এন্ড সিকিউরিটি অপশনে আপনি এটা দেখতে পাবেন কোন কোন ডিভাইস থেকে আপনার ফেসবুক অ্যাকাউন্ট লগইন রয়েছে। এইখানে যদি এমন কোন ডিভাইসে আপনার নজরে আসে যা আপনার নয় তবে আপনার ফেসবুক অ্যাকাউন্ট সেখান থেকে লগইন রয়েছে দুটো সেটা ডিলিট করে দিন।

এরপর সাবস্ক্রিপশন লগিং এ ক্লিক করে আপনি আপনার ফেসবুক একাউন্ট সুরক্ষিত করার চেষ্টা করুন সেখানে ফেসবুকের দেখানো পথ অনুসরণ করলে আপনি সফল হবেন।

ফেসবুকের কিছু সাপোর্ট পেজের মাধ্যমে আপনার সমস্যার সমাধান করা সম্ভব ।আপনি সবসময় ফেসবুকে সঙ্গে সংযুক্ত থাকতে পারবেন এক্ষেত্রে পাসওয়ার্ড এন্ড সিকিউরিটি পেজে গিয়ে গেট অপশনে ক্লিক করে জানান যে আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছে।

Facebook.com/  hacked লিংক এ ক্লিক করে ফিরে পাবেন নিজের ফেসবুক একাউন্ট। এখানে সেখানে ক্লিক করলে আপনাকে ফোন নম্বর যেটা ফেসবুক একাউন্ট সঙ্গে সংযুক্ত সেই নাম্বার দিতে বলা হবে। আপনার দেওয়ার নম্বর ওই ফোন নম্বরে সঙ্গে মিলে গেলে ফেসবুকে এইতো কর্তৃপক্ষ আপনাকে হ্যাক হয়ে যাওয়া একাউন্ট ফিরে পেতে সাহায্য করবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url